ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, এপ্রিল ২০, ২০২৪ |

EN

আরও দুই মরদেহ পরিবারের কাছে হস্তান্তর: সীতাকুণ্ডে অগ্নিকাণ্ড

নিজস্ব প্রতিবেদক | আপডেট: শুক্রবার, সেপ্টেম্বর ১৬, ২০২২

আরও দুই মরদেহ পরিবারের কাছে হস্তান্তর: সীতাকুণ্ডে অগ্নিকাণ্ড
চট্টগ্রামে সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহত আরও দুজনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গ থেকে মরদেহ দুটি হস্তান্তর করা হয়। এ নিয়ে শনাক্ত করা হয়েছে মোট ৩৯ জনের মরদেহ।

শনাক্তকৃতরা হলেন- নোয়াখালীর হাতিয়া উপজেলার সিরাজপুর গ্রামের মো. মাঈন উদ্দিন (২৩) ও কোম্পানীগঞ্জ উপজেলার শাহজাদপুর গ্রামের মো. জুয়েল রানা (৩১)।

মাঈন উদ্দিনের মরদেহ তার বাবা হেদায়েত উল্ল্যাহর কাছে এবং জুয়েল রানার মরদেহ তার স্ত্রী জেসমিন আক্তারকে হস্তান্তর করা হয়।

গত ৪ জুন রাতে কনটেইনার ডিপোতে বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডে ৫০ জনের মৃত্যু হয়। নিহতদের মধ্যে ২৯ জনকে প্রথমে শনাক্ত করা হয়। এ ছাড়া বিকৃত হয়ে যাওয়া ২২ দেহাবশেষের ডিএনএ সংগ্রহ করে সিআইডি। ফরেনসিক ল্যাবে পরিচয় শনাক্ত হওয়ার পর গত ৭ জুলাই ৮ মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়। সর্বশেষ ১৫ সেপ্টেম্বর আরও দুই মরদেহ শনাক্ত হলো।

সীতাকুণ্ড থানার পরিদর্শক (তদন্ত) সুমন বণিক জানান, পরিচয় শনাক্ত না হওয়া ১৪ দেহাবশেষের মধ্যে ৩টির ডিএনএ নমুনা পরীক্ষার ফলাফল পেয়েছে সিআইডি। এর মধ্যে দুজন মাঈন উদ্দিন ও জুয়েল রানা।

এর আগে আবুল হাসেম নামে আরেকজনের মরদেহের খণ্ডিতাংশ শনাক্ত হয়েছিল।