ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, মার্চ ২৯, ২০২৪ |

EN

চেয়ারম্যানের নেতৃত্বে পুলিশের ওপর হামলা, আসামি ছিনতাই

জেলা প্রতিনিধি | আপডেট: শনিবার, সেপ্টেম্বর ১০, ২০২২

চেয়ারম্যানের নেতৃত্বে পুলিশের ওপর হামলা, আসামি ছিনতাই

শেখ আকরাম

কুমিল্লার বাঙ্গরায় ইউপি চেয়ারম্যানের নেতৃত্বে পুলিশের উপর হামলা করে হ্যান্ডকাফসহ আসামি ছিনতাইয়ের ঘটনা ঘটেছে।

শুক্রবার রাতে বাঙ্গরা বাজার থেকে শেখ আকরাম নামে ওই আসামিকে হ্যান্ডকাফসহ ছিনিয়ে নেয়া হয়। আসামি আকরামের বড় ভাই ওই ইউপি চেয়ারম্যান জাকির হোসেনের নেতৃত্বে এ ঘটনা ঘটেছে বলে জানা গেছে। এতে এসআই রনি নামে এক পুলিশ কর্মকর্তা আহত হয়েছে।

পুলিশ এবং স্থানীয়রা জানায়, গত ৪ সেপ্টেম্বর ফুয়াদ নামে এক স্কুল ছাত্রকে মারধর করে মোবাইল ছিনিয়ে নেয়ার ঘটনায় বৃহস্পতিবার বাঙ্গরা বাজার থানায় মামলা দায়ের করেন দৌলতপুর গ্রামের ইকবাল হোসেন নামে এক অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা। এ ঘটনায় স্বেচ্ছাসেবকলীগ কর্মী ও সদর ইউপি চেয়ারম্যান জাকির হোসেনের ছোট ভাই শেখ আকরামসহ ৪ জনকে আসামি করা হয়।

শুক্রবার সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে এসব আসামিদের গ্রেপ্তারে খাপুরা এলাকায় অভিযান চালায় পুলিশ। এ সময় শেখ আকরামকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসার পথে বাঙ্গরা বাজারে ইউপি চেয়ারম্যান জাকির হোসেনের নেতৃত্বে ৩০-৪০ জন পুলিশের উপর হামলা করে।

এ সময় হ্যান্ডকাফ পরিহিত আকরামকে ছিনিয়ে নেয়া হয়। এতে পুলিশের এসআই রনি আহত হয়। তবে অভিযোগ অস্বীকার করে ইউপি চেয়ারম্যান জাকির হোসেন বলেন, আমরা পুলিশের উপর হামলা করিনি, আমার ভাই শেখ আকরামকে অন্যায়ভাবে গ্রেপ্তার করা হয়েছে, এলাকার লোকজন তাকে গ্রেপ্তারের প্রতিবাদ করেছে, আসামি ছিনতাইয়ের ঘটনা সঠিক নয়।

বাঙ্গরা বাজার থানার ওসি ইকবাল হোসেন জানান, এজহারনামীয় আসামি শেখ আকরামকে খাপুরা গ্রাম থেকে গ্রেপ্তার করা হয়। তাকে থানায় নিয়ে আসার পথে বাঙ্গরা বাজারে পুলিশের উপর হামলা করে হ্যান্ডকাফসহ আসামি আকরামকে ছিনিয়ে নেওয়া হয়। ওই আসামিকে গ্রেপ্তারের চেষ্টা চলছে এবং এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।