ফ্রিডম বাংলা নিউজ

বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪ |

EN

এমপি রমেশের বাড়িতে হামলা, বিএনপির ৫০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

জেলা প্রতিনিধি | আপডেট: শুক্রবার, সেপ্টেম্বর ৯, ২০২২

এমপি রমেশের বাড়িতে হামলা, বিএনপির ৫০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা
ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য রমেশ চন্দ্র সেনের বাড়িতে হামলা চালিয়ে তার ভাইয়ের ছেলের ব্যবসা প্রতিষ্ঠানে ব্যাপক ক্ষতিসাধন করা হয়। এ ঘটনায় থানায় দ্রুতবিচার আইনে মামলা দায়ের করা হয়। 

বুধবার বিকালে ঠাকুরগাঁও জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক আনসারুল হকসহ ৫০ জনের বিরুদ্ধে রুহিয়া থানায় মামলা দায়ের করেন সংসদ সদস্য রমেশ চন্দ্র সেনের ভাইয়ের ছেলে পার্থ সারথী সেন।

পার্থ সারথী সেন রুহিয়া আওয়ামী লীগের সভাপতি। পুলিশ তাৎক্ষণিকভাবে অভিযান চালিয়ে নওশাদ আলী (৪৫) ও ইসমাইল হোসেন (৫২) নামে দুইজন বিএনপি কর্মীকে গ্রেফতার করে। 

মামলার অন্য আসামিরা হলেন- মাসুদ পারভেজ (৪০), শহিদুল হক (৫৩), নুরুজ্জামান (৪০), মাঈন উদ্দিন (৪৫), রুহুল আমিন (৪৫), নুর জামান বিপ্লব (৪৭), মো. মিলন (৩৫), জয়নুল হক (৪৫), রফিকুল ইসলাম (৪৫), জাহেরুল ইসলাম (৪০), আহসানুল হক (৪৬), মো. আব্বাস আলী (৪৫), আনছারুল হক (৫৫), মো. ফরহাদ হোসেন (২৬), মো. নওশাদ আলী (৪৫), মো. তোফাজ্জল হোসেন (৩৫), মো. ইয়াসিন আলী (৪২), মো. আমান (২৪), মো. সুজনসহ (২৪) অজ্ঞাতনামা ৪০-৫০ জন।

মামলায় অভিযোগ করা হয়, ঘটনার দিন রুহিয়া থানা মহিলা লীগের প্রতিবাদ, বিক্ষোভ সমাবেশ ও মিছিলের আয়োজন করা হয়। বিষয়টি সেখানে ব্যাপকভাবে আলাপ আলোচনায় আসে। এ কারণে বিএনপি-জামায়াতের সন্ত্রাসীরা মহিলা আওয়ামী লীগের সমাবেশ বানচালের উদ্দেশ্যে তাদের নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে পিস্তলসহ দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেনের বাড়িতে হামলা চালায়। এ সময় তারা থানা আওয়ামী লীগের সভাপতি পার্থ সারথী সেনের অটোরাইস মিলেও হামলা চালিয়ে প্রায় ১ লাখ টাকার ক্ষতিসাধন করে। এ সময় স্থানীয়রা তাদের প্রতিরোধ করতে গেলে বিভিন্ন ধরনের ভয়-ভীতি প্রদর্শন করে এবং তাদের ওপর হামলা করে। এতে বেশ কয়েকজন আহত হন।

জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান বলেন, আইনি প্রক্রিয়ার তার জবাব দেওয়া হবে। আওয়ামী লীগের সন্ত্রাসীরা বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা করে। তাদের হামলায় জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক আনসারুল হকসহ ১০-১৫ নেতাকর্মী আহত হয়ে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতাল ও আটোয়ারি হাসপাতালে ভর্তি হয়।

তিনি জানান, নিরাপত্তার অভাবে আহতরা হাসপাতাল ছেড়ে বাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছেন। 

গত ৩ সেপ্টেম্বর দুপুরে রুহিয়া থানা মহিলা আওয়ামী লীগের প্রতিবাদ, বিক্ষোভ ও সমাবেশের আয়োজন করা হয়। একই দিনে একই সময়ে বিএনপির পক্ষ থেকেও তেল, জ্বালানিসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হলে উত্তেজনা দেখা দেয়।

এ সময় দুই দলের নেতাকর্মীদের সংঘর্ষে সাংবাদিকসহ উভয় পক্ষের অন্তত ৩০ জন আহত হন। ৪ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 

রুহিয়া থানার ওসি সোহেল রানা বলেন, সংসদ সদস্য রমেশ চন্দ্র সেনের বাড়িতে হামলার ঘটনায় মামলা দায়ের করেছেন তার ভাইয়ের ছেলে পার্থ সারথী সেন।