ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, এপ্রিল ২০, ২০২৪ |

EN

নাটোরে ভুয়া অডিট অফিসারসহ আটক ৩ জন

জেলা প্রতিনিধি | আপডেট: বৃহস্পতিবার, সেপ্টেম্বর ৮, ২০২২

নাটোরে ভুয়া অডিট অফিসারসহ আটক ৩ জন
নাটোরের গুরুদাসপুরে ভুয়া অডিট অফিসার পরিচয়দানকারী তিনজনকে আটক করেছে গুরুদাসপুর থানা পুলিশ। বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) বিকেল ৩টায় গুরুদাসপুর পৌরসভা কার্যালয় থেকে ওই ভুয়া অডিটর টিমকে আটক করা হয়। 

পৌরসভা সুত্রে জানাযায়, তারা গত ৩ সেপ্টেম্বর থেকে ৮ সেপ্টেম্বর পর্যন্ত গুরুদাসপুর পৌরসভায় অডিট করেন। 

আটককৃতরা হলেন নাটোরের লালপুর উপজেলার চক নাজিরপুর গ্রামের মৃত রহিম উদ্দিনের ছেলে এসএম ইউনুস আলী (৫৩), তার সহকারী একই গ্রামের মোকাদ্দেস আলীর ছেলে মো. সুমন আলী (৩২) ও রাজশাহী নওহাটার বাঘসারা গ্রামের মো. জাফর আলীর ছেলে (চালক) শামীম পারভেজ রবি (৩২)। এসময় তাদের ব্যবহৃত ১টি (ঢাকা মেট্রো-গ ৩২-২২৫৩) প্রাইভেট কার থানায় জব্দ করা হয়েছে।

পৌর নির্বাহী কর্মকর্তা মো. রবিউল হক বলেন, অডিটে আসার পর থেকেই  তাদের আচার-আচারণ ও ব্যবহার ছিল সন্দেহজনক। পরে গোপন সংবাদের মাধ্যমে জানতে পারি গুরুদাসপুর পৌরসভায় কোন অডিট টিম পাঠানো হয়নি। পরে এ বিষযে মেয়র শাহনেওয়াজ আলীর মাধ্যমে থানায় খবর দিলে তাদের আটক করে গুরুদাসপুর থানা পুলিশ। 

এ বিষয়ে গুরুদাসপুর পৌরসভার মেয়র শাহনেওয়াজ আলী বলেন, অডিট কর্মকর্তাদের আচার-আচারণ সন্দেহজনক মনে হলে জিজ্ঞাসাবাদের একপর্যায়ে তারা ভুয়া অডিট অফিসার বলে স্বীকার করেন। 

গুরুদাসপুর থানার অফিসার ইনচার্জ (ওসি ) মো. আব্দুল মতিন গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করে বলেন, ভুয়া অডিট অফিসারসহ ৩জনকে গ্রেপ্তার করা হয়েছে এবং তাদের ব্যবহৃত প্রাইভেটকারটি জব্দ করা হয়েছে। এ বিষয়ে তাদের বিরুদ্ধে একটি মামলা রুজু হয়েছে।