ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, মার্চ ২৯, ২০২৪ |

EN

আড়াই মাসের শিশুকে চুরি করে এক হাজার টাকায় বিক্রি - গ্রেফতার ২

মানিকগঞ্জ প্রতিনিধি | আপডেট: রবিবার, সেপ্টেম্বর ৪, ২০২২

আড়াই মাসের শিশুকে চুরি করে এক হাজার টাকায় বিক্রি - গ্রেফতার ২
মানিকগঞ্জে সাটুরিয়া উপজেলার বরাইদ ইউনিয়নের ছনকা মাকারপুল গ্রামে  আবু বক্কর নামে আড়াই মাসেরের শিশুকে রোববার ভোর রাতে  ঘরের সিধঁ কেটে চুরি করে নেয় ঝন্টু ও সজল মিয়া নামে দুই নেশাখোর। শিশুটিকে নিয়ে মানিকগঞ্জের দৌলতপুর এলাকার খলিসা ডাইরা গ্রামের তাসলিমা বেগমের কাছে এক হাজার টাকায় বিক্রি করে দেয় তারা।

আবু বক্করের বাবা আরিফ হোসেন জানান, রোববার ভোর রাতে ঘুম থেকে চেতন পেয়ে দেখি ঘরের দরজা খোলা। এরপর ঘরের বাতি জালালে দেখতে পায় ঘরের ভেতর বড় ধরণের সিধঁ কাটা হয়েছে। পরে স্ত্রী জেসমিনকে ডাকতে গেলে দেখি বিছানায় আমার আড়াই মাসের সন্তান আবু বক্কর নেই। পরে প্রতিবেশিদের ডাকাডাকি করে ঘুম থেকে উঠিয়ে মসজিদের মাইকে মাইকিং করাই। 

এদিকে রাতেই মাইকিং করার পর নাগরপুর এলাকার কাওয়াখোলা এলাকা থেকে সকালে স্থানীয় জনতা সজল ও তাসলিমাকে আটক করে। পরে সাটুরিয়া থানা পুলিশকে খবর দেন। 

পরে নাগরপুর এলাকা থেকে দুই আসামীসহ শিশুটিকে উদ্ধার করে। এসময় ঝন্টু মিয়া নামের আরেক আসামী পালিয়ে যায়। 

স্থানীয় সূত্রে জানা গেছে, ঝন্টু ও সজল এরা দুজনই মাদকাশক্ত। এরা নেশার টাকা যোগাড় করার জন্য ওই শিশুটিকে ঘরের সিধঁ কেটে চুরি করে ১ হাজার টাকায় তাসলিমার কাছে বিক্রি করে দেয়। ঘটনাটি এলাকার মসজিদে মাইকিং করার পর শিশুসহ সজল ও তাসলিমাকে আটক করে পুলিশে খবর দেয় স্থানীয়রা। পরে পুলিশ শিশুটিকে উদ্ধার করে নিয়ে আসে।

এদিকে আড়াই মাসের শিশু অপহরণের ঘটনায় মানিকগঞ্জ পুলিশ সুপার মোঃ গোলাম আজাদ খান ঘটনাস্থল পরির্দশণ করেছেন বলে পুলিশ সূত্রে জানা গেছে। 

সাটুরিয়া থানার ওসি মুহাম্মদ আশরাফুল আলম বলেন, শিশুটিকে চুরি করে ১ হাজার টাকায় বিক্রি করা হয়েছিল। এ ঘটনায় দুইজনকে গ্রেফতার করা হয়েছে। ঝন্টু নামে এক আসামী পালিয়েছে তাকে ধরতে পুলিশ কাজ করছে। এ বিষয়ে শিশুটির বাবা বাদী হয়ে থানায় মামলা করেছেন।