ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪ |

EN

অবৈধভাবে সীমান্ত পারাপারের দায়ে ফেনীতে আটক- ২

জেলা প্রতিনিধি | আপডেট: রবিবার, সেপ্টেম্বর ৪, ২০২২

অবৈধভাবে সীমান্ত পারাপারের দায়ে ফেনীতে আটক- ২
অবৈধভাবে ভারত-বাংলাদেশ সীমান্ত পারাপারের দায়ে ফেনীতে ২ জন বাংলাদেশী নাগরিককে আটক করেছে ফেনী ব্যাটালিয়ন (৪ বিজিবি)।

শুক্রবার বিকেল সাড়ে ৫ টার দিকে  ফেনীর ফুলগাজী উপজেলার আমজাদ হাট ইউনিয়নের তারাকুচা বিওপির দায়িত্বপূর্ণ এলাকায় সীমান্ত পিলার ২১৮৩/৪-এস এর কাছ দিয়ে মানব পাচারকারী দালাল মোঃ আব্দুল ওহাব (৩৫) এর সহায়তায় অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে শ্রী দিপক মজুমদার (৫৫) বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করলে বিজিবি টহলদল তাদেরকে আটক করে ।

আটককৃত ২ জন বাংলাদেশী নাগরিক। এসময় সীমান্ত অতিক্রমকারীর নিকট থেকে ব্যবহৃত দুইটি মোবাইল সেট যার বর্তমান  মূল্য চার হাজার  টাকা ও একটি বাংলাদেশী পাসপোর্ট উদ্ধার করা হয়। স্থানীয় সূত্রে জানা যায়, মোঃ আব্দুল ওহাব এলাকার একজন চিহ্নিত মাদক কারবারী। তার বিরুদ্ধে থানায় মামলা রয়েছে এবং তাঁর আচরনে এলাকার মানুষ অতিষ্ঠ হয়ে উঠেছে।  

ফেনী ব্যাটালিয়ন (৪ বিজিবি) এর উপ-অধিনায়ক মেজর মোঃ জাকির হোসেন জানান, আসামী গত ১৪ এপ্রিল ২০২২ তারিখে বেনাপোল সীমান্ত দিয়ে মন্দিরে প্রার্থনা করার জন্য ভারতের নদীয়া জেলায় গমন করেছিল। আটককৃত আসামীদের নামে মামলা দায়ের পূর্বক জব্দকৃত মালামালসহ ফুলগাজী থানায় হস্তান্তর পূর্বক মামলা হয়েছে। যার মামলা নং- ০২, তারিখ:  ২ সেপ্টেম্বর ২০২২।উল্লেখ্য সিজার ফরমে স্বাক্ষর গ্রহণকালে মানব পাচারকারী দালাল মোঃ আব্দুল ওহাব কর্তৃক ঘটনার সময় উপস্থিত বেসামরিক ব্যক্তিদের সাক্ষ্য প্রদান না করার জন্য বিভিন্ন প্রকার হুমকি এবং ভয়ভীতি প্রদর্শন করে। এছাড়াও বর্ণিত আসামীকে থানায় হন্তান্তরের সময় কর্তব্যরত পুলিশ অফিসারের সামনে বিজিবি টহলদলের নামে নারীঘটিত মিথ্যা মামলা প্রদান করবে বলেও হুমকি প্রদান করে। কর্তব্যরত পুলিশ অফিসারের পরামর্শ অনুযায়ী ২ সেপ্টেম্বর এ ব্যাপারে থানায় একটি সাধারন ডায়েরী(নং-৬৮) করা হয়েছে।