ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, মার্চ ২৯, ২০২৪ |

EN

বিএনপি সাবেক এমপি প্রার্থী ওপর হামলা, বিএনপির গ্রুপিংয়ের ফল দাবী ছাত্রলীগের

নিজস্ব প্রতিবেদক | আপডেট: সোমবার, আগস্ট ৮, ২০২২

বিএনপি সাবেক এমপি প্রার্থী ওপর হামলা, বিএনপির গ্রুপিংয়ের ফল দাবী ছাত্রলীগের
ঝালকাঠি ঝালকাঠি-১ (রাজাপুর-কাঠালিয়া) আসনের সাবেক এমপি প্রার্থী ও জেলা বিএনপির আহ্বায়ক কমিটির অন্যতম সদস্য রফিকুল ইসলাম জামালের ওপর ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা হামলা করেছে বলে বিএনপির নেতৃবৃন্দ অভিযোগ করেছে। রবিবার বাদ আছর গোরস্থান মসজিদের ভোলার ছাত্রদল সভাপিত ২জন পুলিশের গুলিতে নিহত হওয়ার ঘটনায় জেলা বিএনপির দোয়া-মোনাজাত কর্মসূচী পালন করে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হলে সন্ধ্যায় শহরের শিল্পকলা একাডেমির সম্মুখে এ হামলা চালানো হয় বলে অভিযোগে জানানো হয়েছে। 

তবে জেলা ছাত্রলীগ নেতারা অভিযোগ অস্বীকার করে ‘জেলা বিএনপির মধ্যে একাধিক গ্রুপিংয়ের ফলে নিজেরা নিজেদের উপর হামলা চালিয়ে মিথ্যা অভিযোগ রটাচ্ছে বলে দাবী করেছে। জেলা ছাত্রলীগের নেতারা তাদের বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট অভিযোগের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

জেলা বিএনপির নেতৃবৃন্ধ অভিযোগ করেন, রবিবার সন্ধ্যায় শহরের শিল্পকলা একামেডির সামনে সাবেক এমপি প্রার্থী  বিএনপি নেতা জামালের প্রাইভেটকার থামিয়ে এ হামলা করা হয়। হামলায় আহত বিএনপি নেতা জামালকে রক্তাক্ত অবস্থায় প্রথমে ঝালকাঠি সদর হাসপাতালে নেয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। রফিকুল ইসলাম জামাল অস্টম জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষ প্রতীকে ঝালকাঠি-১ আসনে নির্বাচন করেন। 

আহত রফিকুল ইসলাম জামাল অভিযোগ করেছেন, দলীয় দোয়া-মোনাজাত কর্মসূচী পালন করে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হলে সন্ধ্যায় শিল্পকলা একাডেমির সম্মুখে ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা তার গাড়ি বেরিকেড দেয়। তিনি তাদের সাথে কথা বলার চেষ্টা করতেই সংঘবদ্ধ নেতাকর্মীরা তার উপর লাঠিসোটা নিয়ে হামলা চালিয়ে রক্তাক্ত জখম করে। এসময় তার গাড়িটিও ব্যাপক ভাংচুর করা হয় বলে তিনি অভিযোগ করেন।

অভিযোগের বিষয় ঝালকাঠি জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক  তরিকুল ইসলাম পারভেজ দাবী করেন ‘ঝালকাঠিতে জেলা বিএনপির মধ্যে দীর্গ দিন ধরে চরম গ্রুপিং বিরাজমান রয়েছে। এ হামলা তাদের নিজেদের নিজের অভ্যন্তরিন দ্বন্দ্ব-কোন্দলের বহি:প্রকাশ। ঝালকঠি জেলা ছাত্রলীগ বা যুবলীগ আমাদের রাজনৈতিক অভিভাবক জননেতা আলহাজ্ব আমির হোসেন আমু আদর্শ ও নির্দেশে রাজনীতি করি। 

নেতার কঠোর নির্দেশের কারনে বিগত দিন থেকে ঝালকাঠিতে কোন রাজনৈতিক সহিংসতা বা প্রতিহিংসা নেই। এ ঘটনার সাথে জড়িত নয় দাবী করে অহেতুক তাদের দলীয় কেন্দোল ডাকতে ছাত্রলীগ ও যুবলীগের নাম জড়ানোর প্রচেষ্টার বিরুদ্ধে তারা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।