ফ্রিডম বাংলা নিউজ

বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪ |

EN

নারী পাচারকালে আটক ৬

জেলা প্রতিনিধি | আপডেট: শুক্রবার, আগস্ট ৫, ২০২২

নারী পাচারকালে আটক ৬
নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থেকে পার্শ্ববর্তী দেশে পাচারকালে এক পুরুষ ও পাঁচ নারী পাচারকারী সদস্যকে আটক করেছে র‌্যাব। এ সময় পাচারের সময় পালিয়ে আসা একজনসহ তিন নারীকে উদ্ধার করা হয়। 

আটককৃত মানবপাচারকারীরা হলেন— মুন্সীগঞ্জের সিরাজদিখানের হিল্লাপাড়ার তোফাজ্জল হোসেন ইরানের স্ত্রী ঝুমা আক্তার (২৮), রিপন শেখের স্ত্রী শারমিন আক্তার (২৯), নারায়ণগঞ্জের আড়াইহাজারে রহমানের মেয়ে মিনারা রিনা (৩৫), সিদ্ধিরগঞ্জের মৃত রাজ্জাক মিস্ত্রির ছেলে শাহজামাল (৪০), চাঁদপুরের ফরিদগঞ্জের চরচন্নার শাহজামালের স্ত্রী রাবেয়া আক্তার (২৭) ও নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের মিজমিজির মৃত শহিদুলের স্ত্রী কমলি খাতুন (৩২)।

শুক্রবার দুপুরে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‌্যাব ১১-এর অধিনায়ক লে. কর্নেল তানভীর মাহমুদ পাশা।

তিনি জানান, বৃহস্পতিবার বিকালে এক নারী ভিকটিম র‌্যাব-১১ ব্যাটালিয়ন সদর দপ্তরে হাজির হয়ে লিখিতভাবে অভিযোগ করেন যে, একদল মানবপাচারকারী সদস্য তাকে বিউটি পার্লারে কাজ জোগাড় করে দেওয়ার কথা বলে যশোর বেনাপোল বর্ডারে নিয়ে যায়। একপর্যায়ে তাকে পার্শ্ববর্তী দেশে কাঁটাতারের বেড়া অতিক্রম করে যাওয়ার জন্য বললে তিনি বুঝতে পারেন যে তাকে পার্শ্ববর্তী দেশে পাচার করা হচ্ছে। তিনি যেতে রাজি না হলে পাচারকারীরা তাকে ব্যাপক মারধর করে। একপর্যায়ে তিনি কৌশলে পালিয়ে আসেন এবং পরে বাসে করে যশোর থেকে নারায়ণগঞ্জ আসেন।

তার অভিযোগের পরিপ্রেক্ষিতে অভিযান চালিয়ে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন মিজমিজি বাতানপাড়া (মসজিদ রোড) এলাকা থেকে পাঁচজন নারী ও একজন পুরুষ পাচারকারী সদস্যকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে পাচারের কাজে ব্যবহৃত বেশ কয়েকটি মোবাইল উদ্ধার করা হয়। 

এ ছাড়া আসামিদের কাছ থেকে ভিকটিমের ডেবিট কার্ড ও টাকা রাখার ব্যাগ উদ্ধার করা হয়। অভিযান পরিচালনাকালে আরও দুজন নারী ভিকটিমকে উদ্ধার করা হয় যাদের মধ্যে একজন অপ্রাপ্তবয়স্ক।