ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪ |

EN

মাদারীপুরে ৩৭ লক্ষ টাকার অবৈধ জাল ধ্বংস

শিবচর উপজেলা প্রতিনিধি | আপডেট: শুক্রবার, জুলাই ২৯, ২০২২

মাদারীপুরে ৩৭ লক্ষ টাকার অবৈধ জাল ধ্বংস
জাতীয় মৎস্য সপ্তাহ ২০২২ উপলক্ষ্যে মৎস্য অধিদপ্তর, মাদারীপুর সদরের উদ্যোগে উপজেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর সহায়তায় বিভিন্ন বিল, নদী ও পুরান বাজারে সাড়াঁশি অভিযান চালিয়ে ৫৬১টি ক্ষতিকর চায়না দুয়ারি, ৬টি ভেসাল ও ২ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করে জনসম্মুখে বিনষ্ট করা হয়েছে। যার বাজার মূল্য প্রায় ৩৭ লাখ  টাকা।

মাদারীপুর সদর উপজেলার সিনিয়র উপজেলা মৎস্য অফিসার তপন মজুমদার জানান, গোপন সংবাদের ভিত্তিতে ২৫ জুলাই থেকে ২৮ জুলাই পর্যন্ত ৪ দিনে ব্রাহ্মনদী বিল, খোয়াজপুর বিল, পাঁচখোলা বিল, লাউয়ার বিল, আঁড়িয়াল খাঁ নদী ও পুরান বাজার গোডাউনে অভিযান পরিচালনা করে ৫৬১টি ক্ষতিকর চায়না দুয়ারি, ৬টি ভেসাল ও ২ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করে জনসম্মুখে বিনষ্ট করা হয়েছে। এ সময় একজনকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার মো: মাইনুদ্দিন ও সহকারী কমিশনার (ভূমি) আকাশ কুণ্ডু, মাদারীপুর সদর অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পালন করেন। তাঁরা বলেন, “দেশের মৎস্য সম্পদ ধ্বংসকারী অবৈধ জাল দিয়ে কোনভাবেই কাউকে মাছ ধরতে দেয়া হবেনা। এই অভিযান আরও কঠোরভাবে পরিচালনা করা হবে।”

পুরান বাজারের গোডাউনে আটককৃত ৩৫১টি চায়না দুয়ারি জাল উপজেলা পরিষদ চত্ত্বরে জেলা মৎস্য অফিসার বাবুল কৃষ্ণ ওঝা ও জেলা প্রশাসক ড. রহিমা খাতুনের উপস্থিতিতে পুড়িয়ে বিনষ্ট করা হয়।