ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, মার্চ ২৯, ২০২৪ |

EN

বেইলি সেতু ভেঙে শরীয়তপুর-চাঁদপুর মহাসড়কের যান চলাচল বন্ধ

শরীয়তপুর প্রতিনিধি | আপডেট: শনিবার, জুলাই ২৩, ২০২২

বেইলি সেতু ভেঙে শরীয়তপুর-চাঁদপুর মহাসড়কের যান চলাচল বন্ধ
ভেদরগঞ্জে শরীয়তপুর-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের একটি বেইলি সেতু ভেঙ্গে  যানচলাচল বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

(২২ জুলাই)শুক্রুবার রাত ১১ টার সময় উপজেলার মহিষার ইউপির জাজিয়াহার খালের ওপর নির্মিত এ সেতুটি ট্রাকের অতিরিক্ত লোডের কারনে ভেঙে যায়। শনিবার সকাল থেকে সেতুটির দুই পাশে অন্তত শতাধিক গাড়ি আটকে আছে। চট্টগ্রাম থেকে খুলনাগামী নিজেদের বাড়ির উদ্দেশ্যে রওয়ানা হওয়া যাত্রীরা দুর্ভোগে পড়েছেন।

স্থানীয় ও সড়ক জনপথ বিভাগ সূত্র জানায়, শরীয়তপুর-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের ২৭ কিলোমিটার এলাকায় পাঁচটি ঝুঁকিপূর্ণ বেইলি সেতু রয়েছে । তার মধ্যে একটি ভেদরগঞ্জের জাজিয়াহার এলাকায়। দীর্ঘদিন ধরে সেতুগুলো ঝুঁকিপূর্ণ হওয়ায় ১০ টনের অধিক ভারী যানবাহন সেতুতে না ওঠার জন্য সাইনবোর্ড ঝুলিয়েছে সড়ক বিভাগ। কিন্তু তা উপেক্ষা করে ৩০ থেকে ৩৫ টন মালামাল নিয়ে সেতু পার হয় পণ্যবাহী ট্রাক। 

গতকাল শুক্রুবার রাত ১১ টার দিকে অতিরিক্ত মাল ভর্তি একটি ট্রাক সেতুটি পার হওয়ার সময় প্লেট বিধ্বস্ত হয়ে ট্রাকটি সেতুতে কোনরকম ভাবে পাড় হয়ে যায়। এতে বন্ধ হয়ে যায় যানবাহন। এর আগেও একাধিক বার এই দুর্ঘটনা ঘটে।

ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আব্দুলাহ আল মামুন ঘটনাস্থল পরিদর্শন করে বলেন, আমি সওজ শরীয়তপুর জেলা নির্বাহী প্রকৌশলীর সাথে কথা বলেছি, তারা ব্রিজটি মেরামতের কাজ শুরুকরে দিয়েছে। আশা করি রাত ৮ টার মধ্যে ব্রিজটি ঠিক হয়ে যাবে। তবে রাস্তার দুই পাশে গাড়ির যানযট রয়েছে। কিছুকিছু গাড়ি কার্তিকপুর - নড়িয়া হয়ে শরীয়তপুর বের হয়ে যাচ্ছে। 

শরীয়তপুর সওজের নির্বাহী প্রকৌশলী মো. রেদওয়ানুল হক ভুইয়া বলেন, একটি ট্রাক প্রয়োজনের চেয়ে বেশি মাল বহন করে সেতুটির ওপর দিয়ে যাওয়ার সময় সেতুটি ভেঙে যায়। তবে শরীয়তপুর চাঁদপুর মহাসড়কের চারলেন রাস্তার কাজ চলমান রয়েছে।তবে দ্রুত কাজ করার জন্য পুলিশের সহযোগিতা চেয়েছি। যাতে করে মানুষের ভিরটা নিয়ন্তন করে যত দ্রুত সম্ভব সেতুটি মেরামতের ব্যবস্থা করা যায়। পাশেই ৪ লেন রাস্তার একটি ব্রিজের কাজ চলমান আছে। ব্রিজটি হয়ে গেলে স্থায়ীভাবে যানচলাচল স্বাভাবিক হয়ে যাবে।