ফ্রিডম বাংলা নিউজ

বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪ |

EN

হাটে দেখা গেছে পশু বিক্রেতার ভিড় তবে তেমন দেখা মিলেনি ক্রেতার

মানিকগঞ্জ প্রতিনিধি | আপডেট: সোমবার, জুলাই ৪, ২০২২

হাটে দেখা গেছে পশু বিক্রেতার ভিড় তবে তেমন দেখা মিলেনি ক্রেতার
ঈদুল আযহাকে সামনে রেখে জমে উঠছে কোরবানীর পশুর হাট। ঈদের মাত্র ৫ দিন বাকি এরই মধ্যে হাট গুলোতে উঠতে শুরু করেছে কোরবানীর পশু তবে এখনো বিক্রি জমে ওঠেনি বলে জানিয়েছেন ব্যাপারীরা।

মানিকগঞ্জের সাটুরিয়া হরগজ হাট ঘুরে জানা যায় দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চল থেকে মানিকগঞ্জের আরিচা ঘাট হয়ে ঢাকার উদ্দেশ্যে আসছে বিপুলসংখ্যক পশু সংশ্লিষ্টদের আশা ঈদের দু-তিন দিন আগে বিক্রি বাড়বে ওই সময় ক্রেতাদের পদচারণায় গমগম করবে পশুর হাট গুলো। হরগজ হাটে দেখা গেছে পশু বিক্রেতার ভিড় তবে তেমন দেখা মিলেনি ক্রেতার। 

তারা মিয়া ও সোহেল  নামের দুই ব্যাপারি বলেন ল্যাম্পি স্কিন ভাইরাস ছড়িয়ে পড়া নিয়ে তাদের মধ্যে আতঙ্ক রয়েছে এরই মধ্যে মশা মাছির সংক্রমণ থেকে গরুকে নিরাপদ রাখার বিষয়ে হাটে প্রচার-প্রচারণা চালাচ্ছে প্রাণিসম্পদ বিভাগের মেডিকেল টিম।

কয়েকজন ক্রেতাকে দেখা গেছে কুরবানীর পশু গুলোকে খুঁটিয়ে খুঁটিয়ে দেখছে গলায়,শরীরে পায়ে কোন গুটি বা ঘা আছে কিনা।

বেলা বাড়ার সাথে সাথে হাটে তিল ধারণের জায়গা মেলা কঠিন হয়ে পড়ে অনেকে গরু নিয়ে রাস্তায় অবস্থান করে। 

কুষ্টিয়া থেকে এসেছেন এক ব্যাপারী তিন ২০টি গরু এনেছেন হাটে বেলা চারটা পর্যন্ত একটি গরু ও বিক্রি করতে পারেনি গরুগুলি হাটে আনতে ২০ হাজার টাকা খরচ হয়েছে বলে জানান তিনি। 

কথা হয় আরো এক ব্যাপারে সাথে তিনি বলেন আমি এসেছি সিংগার থেকে মোট ২৫ টি গরু নিয়ে অনেক ক্রেতা হাটে এসেছে গরু দেখছেন দামাদামিও করছেন কিন্তু কিনছেন না। হাটে বেশিরভাগ ক্রেতা ৮০ হাজার থেকে এক লাখ ৩০ হাজার টাকার মধ্যে মাঝারি গরু কিনছেন বড় গরুর কাছে এসে দেখছেন ছবি তুলছেন দাম জিজ্ঞাসা করেই চলে যাচ্ছে আশা করছি বড় গরু গুলো বিক্রি করতে পারবো। 

সাটুরিয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোহাম্মদ আশরাফুল আলম বলেন হাটের পরিবেশ অনেক ভালো ক্রেতা ও বিক্রেতারা যাতে নিরাপদে তাদের কোরবানির পশু গুলো ক্রয় বিক্রয় করতে পারে সেজন্য আমরা কাজ করছি।