ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, মার্চ ২৯, ২০২৪ |

EN

‘এক পাসওয়ার্ডেই আটকে আছে ইভ্যালির গ্রাহকদের টাকা’

ফ্রিডমবাংলানিউজ ডেস্ক | আপডেট: শনিবার, জুলাই ২, ২০২২

‘এক পাসওয়ার্ডেই আটকে আছে ইভ্যালির গ্রাহকদের টাকা’
ইভ্যালির গ্রাহকদের টাকা এক পাসওয়ার্ডেই আটকে আছে বলে জানিয়েছেন ইভ্যালির পরিচালনা পর্ষদের চেয়ারম্যান বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক।

শুক্রবার (১ জুলাই) বিকেলে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

শামসুদ্দিন চৌধুরী বলেন, বর্তমানে ইভ্যালির যে অর্থের তথ্য পাওয়া গেছে তা দিয়ে গ্রাহকদের পাওনা টাকা পরিশোধ করা সম্ভব নয়।

তিনি বলেন, ইভ্যালির গ্রাহকদের টাকা এক পাসওয়ার্ডেই আটকে আছে। বারবার ধরনা দিয়েও ইভ্যালির প্রধান রাসেলের কাছ থেকে পাসওয়ার্ড উদ্ধার করা যায়নি।

তিনি আরও বলেন, মূল সার্ভার সচল না হলে গেটওয়েতে থাকা ২৫ কোটি টাকা ছাড় করবে না ব্যাংকগুলো। পাওনাদারদের তথ্য না পাওয়ায় ২৫ কোটি টাকার পণ্য থাকলেও তা দেওয়া যাচ্ছে না।

শামসুদ্দিন চৌধুরী বলেন, ইভ্যালির শেয়ার হস্তান্তর করতে হলে পরিচালনা বোর্ডের কাছে আসল কাগজপত্র জমা দিতে হবে। হাইকোর্টোর নির্দেশনা অনুযায়ী বর্তমান বোর্ড কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, চলতি মাসেই ইভ্যালির বর্তমান আর্থিক অবস্থা পর্যালোচনা করে দায়-দেনা ও সম্পদের নিরীক্ষা প্রতিবেদন (অডিট রিপোর্ট) তৈরি করে আদালতে উপস্থাপন করা হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- বোর্ডের সদস্য সাবেক সচিব মোহাম্মদ রেজাউল আহসান, মাহবুবুল করিম, চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট ফখরুদ্দিন আহম্মেদ, আইনজীবী ব্যারিস্টার খান মোহাম্মদ শামীম আজিজ।