ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, এপ্রিল ২০, ২০২৪ |

EN

নাজিরপুরে দুই ইউপির নির্বাচন,নৌকার প্রার্থীদের পক্ষে নেতাদের প্রচারনার সংকট

শাফিউল মিল্লাত, পিরোজপুর প্রতিনিধি | আপডেট: মঙ্গলবার, জুন ১৪, ২০২২

নাজিরপুরে দুই ইউপির নির্বাচন,নৌকার প্রার্থীদের পক্ষে নেতাদের প্রচারনার সংকট
পিরোজপুরের নাজিরপুরে দুই ইউপির নির্বাচনে আ'লীগ নেতাদের বিরুদ্ধে দলীয় প্রার্থীদের পক্ষে প্রচারনা না করার অভিযোগ উঠেছে। উপজেলা দেউলবাড়ী দোবড়া ও কলারদোয়ানিয়া ইউনিয়নের নৌকা প্রতীকের প্রার্থীদের এমন অভিযোগ উপজেলা ও স্থানীয় আ'লীগসহ অঙ্গ সংগঠনের বিরুদ্ধে।

জানা গেছে, উপজেলার দেউলবাড়ী দোবড়া ও কলারদোয়ানিয়া ইউনিয়নে আগামী ১৫ জুন নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে দেউলবাড়ী দোবড়ায় ৩ জন ও কলারদোয়ানিয়া ৮ জন চেয়ারম্যান প্রার্থী পত্রিদ্বন্দ্বীতা করছেন।

উপজেলার দেউলবাড়ী দোবরা ইউনিয়নের নৌকা প্রতীকের প্রার্থী মাস্টার মো. ওয়ালিউল্লাহ জানান, গতকাল সোমবার (১৩ জুন) পর্যন্ত উপজেলা আ'লীগের ও যুবলীগের নেতারা এখনো কেহ নির্বাচনী প্রচারনায় অংশ নেন নি। তবে উপজেলা  ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষকলীগের নেতারা নিয়মিত অংশ নিচ্ছেন।

তিনি আরো জানান, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক সোহেল মোল্লাকে ছাড়া যুবলীগের কাউকে সক্রিয় ভাবে পাওয়া যাচ্ছে না। তবে ইউনিয়ন আ'লীগের সাধারন সম্পাদক এফ এম রফিকুল ইসলাম বাবুল বিদ্রোহী প্রার্থী হওয়ায় তিনি ও তার ভাই  ইউনিয়ন আ'লীগের যুগ্ম সাদারন সম্পাদক কামরুজ্জামান মিন্টু ছাড়া ইউনিয়নের প্রায় সকলই তাকে সহযোগীতা করছেন।

উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মো. সোহেল মোল্লা জানান, তিনি সহ উপজেলা যুবলীগের ৫ নেতা ইউনিয়নের দায়িত্বে থাকলেও এদের মধ্যে একমাত্র সহ-সম্পাদক মো. কাঞ্চন খান  একদিন আসছেন। এছাড়া কেউই প্রচরানয় অংশ নেন নি। তিনি আরো জানান, আ'লীগের অভ্যন্তরীন কোন্দলের কারনে এমনটি হতে পারে।

নাম প্রকাশ না করার শর্তে ওই ইউয়িনের নির্বাচনী দায়িত্বে এক যুবলীগ নেতা জানান, নৌকা প্রতীকের প্রার্থীকে পরাজিত করতে বিদ্রোহী প্রার্থীর পক্ষে উপজেলা আ'লীগের একটি গ্রুপ গোপনে কাজ করছেন।

উপজেলার কলারদোয়ানিয়া ইউনিয়নের আ'লীগ মনোনীত প্রার্থী মো. কবির বাহাদুর অভিযোগ করে জানান, তার ইউনিয়ন  ও ওয়ার্ডর আ'লীগ নেতারা নির্বাচনী প্রচরনায় যথাযথ সহযোগীতা করছেন না। যেটুকু করছেন তা লোক দেখানো ও দায়সাড়া।

তিনি আরো জানান, উপজেলা আ'লীগ ও যুবলীগ সহযোগীতা করলেও সহযোগীতা করছেন না আ'লীগের সহযোগী বা অঙ্গ সংগঠন গুলো।
অভিযোগ উঠেছে,  স্থানীয় আ'লীগের মধ্যে অভ্যন্তরীন কোন্দলের কারনে এমনটি ঘটছে। উপজেলার আ'লীগের ভারপ্রাপ্ত সভাপতি বা সম্পাদক এ পর্যন্ত  দেউলবাড়ি দোবার ইউনিয়নের কোন প্রচারনায় অংশ নেন নি বলে স্থানীয় নৌকার কর্মীদের অভিযোগ।

তবে চেয়ারম্যান প্রার্থী মাস্টার অলিউল্লাহ বলেন, উপজেলা আ'লীগের সাধারন সম্পাদক মোশারেফ হোসেন খান মাঝে মধ্যে মোবাইলে খোঁজ-খবর নেন।
 
এ ব্যাপারে উপজেলা আ'লীগের সাধারন সম্পাদক মোশারেফ হোসেন খান জানান, আমি ব্যক্তিগত ভাবে ওই দুই ইউনিয়নের নির্বাচনের নিয়মিত খোঁজ খবর রাখছি ও প্রচারনা চালাচ্ছি।

উপজেলা যুবলীগের সভাপতি খোকন কাজী জানান, ওই দুই ইউনিয়নের যুবলীগ থেকে দায়িত্ব দেয়া হয়েছে। এরপর প্রার্থীদের কোনো অতিরিক্ত সহযোগীতা প্রয়োজন হলে সংগঠনকে জানানোর জন্য বলা হয়েছে। কিন্তু দেউলবাড়ী দোবড়া ইউনিয়নের নৌকার চেয়ারম্যান প্রার্থী এখনো কোনো সহযোগীতা চান নি।