ফ্রিডম বাংলা নিউজ

বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪ |

EN

নিউইয়র্ক সিটি পুলিশে চাকুরী পেলো ঝালকাঠির রুবেল

ঝালকাঠি, প্রতিনিধি | আপডেট: সোমবার, এপ্রিল ১৮, ২০২২

নিউইয়র্ক সিটি পুলিশে চাকুরী পেলো ঝালকাঠির রুবেল
নিউ ইয়র্ক সিটি পুলিশের অফিসার পদে চাকুরীতে যোগদান করেছেন বাংলাদেশী বংশোদ্ভূত মোহাম্মদ রহমান। তার গ্রামের বাড়ি ঝালকাঠি পৌর এলাকার মসজিদবাড়ি সড়কে। এলাকার সবার কাছে সে তার ডাক নাম রুবেল হিসেবে পরিচিত।

বাবা জালাল আহম্মেদ ঝালকাঠি পৌরসভার সাবেক কমিশনার ছিলেন। মা রোকসানা আহম্মেদ একজন গৃহিনী। তারা থাকেন ঝালকাঠি পৌর এলাকার মসজিদবাড়ি সড়কের বাড়িতে।

চার ভাই বোনের মধ্যে রুবেল রুবেল মেঝ। তার বড় ভাই জিয়াউর রহমান ১০ বছর যাবত ইষ্ট লন্ডনে পরিবার নিয়ে বসবাস করেন।

সেজ ভাই আতাউর রহমান জায়েদ ঝালকাঠিতে ঠিকাদারী কাজ করেন এবং পৌর এলাকার ৮ নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক পদে রয়েছেন।
 
এবং ছোট ভাই আশিকুর রহমান জুবায়ের বরিশাল সরকারি ব্রজমোহন (বিএম) কলেজ থেকে ব্যবস্থাপনা বিভাগে অনার্স শেষ করেছেন।

ছোট ভাই আশিকুর রহমান জুবায়ের ফুটবল দিয়ে ৩০ সেকেন্ডে ৩৩ বার নেক থ্রো অ্যান্ড ক্যাচ করে ফ্রি ষ্টাইলার হিসেবে বিশ্ব রেকর্ড গড়ে গিনেস বুক অফ ওয়াল্ডে নাম লেখিয়েছিলেন। গিনেস বুকের কাছ থেকে ২০২০ সনের ১৭ আগস্ট  রেকর্ডের স্বীকৃতি সনদ পান। ঐ বছরের অক্টোবর বিভিন্ন গমমাধ্যমে যুবায়েরকে নিয়ে প্রতিবেদন প্রকাশ হয়েছিলো।

নিউ ইয়র্ক সিটি পুলিশে নব যোগদানকৃত মোহাম্মদ রহমান (রুবেল) রাজধানীর সরকারি তিতুমীর কলেজ থেকে রাষ্ট্রবিজ্ঞানে স্নাতকোত্তর এবং বেসরকারী প্রতিষ্ঠান ঢাকার সাউথইস্ট ইউনিভার্সিটি থেকে ব্যবসায় প্রশাসনে স্নাতকোত্তর লাভ করেন। 

বিগত সাত বছর আগে ২০১৫ সনে মার্কিন যুক্তরাষ্ট্রে পরি জমান মোহাম্মদ রহমান (রুবেল)। ২০২১ সনে অংশ নেয় সেখানকার পুলিশ বাহীনিতে। গেলো বছরের অক্টোবর থেকে ২০২২ সনের এপ্রিল পর্যন্ত ছয় মাস পুলিশের প্রশিক্ষণ গ্রহন করেন। এবছরের ১২ এপ্রিল নিউ ইয়র্ক সিটি পুলিশ (এনওয়াইপিডি) বিভাগে অফিসার পদে যোগদান করেছেন।

রুরেলের বাবা জালাল আহম্মেদ বলেন, তার সন্তানের এই অর্জন শুধু ঝালকাঠিই নয় গোটা বাংলাদেশের সুনাম বয়ে আনবে। তিনি তার সন্তানের জন্য দেশবাসীর কাছে দোয়া চান।

নব যোগদানকৃত নিউ ইয়র্ক পুলিশের এই কর্মকর্তার বড় ভাই ঝালকাঠি শহর ছাত্রলীগের সাবেক সভাপতি লন্ডন প্রবাসী জিয়াউর রহমান মুঠোফোনে  বলেন, 'আমার সহোদর মোহাম্মদ রহমান (রুবেল) নিজ যোগ্যতায় নিউ ইয়র্কের পুলিশ বাহিনীতে যোগদান করে যে সম্মান অর্জন করেছে তার ভাগিদার পুরো বাঙালী জাতি।'