ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪ |

EN

‘সেচ না পেয়ে কৃষকের আত্মহত্যা’, তদন্তে মন্ত্রণালয়

নিজস্ব প্রতিবেদক | আপডেট: মঙ্গলবার, মার্চ ২৯, ২০২২

‘সেচ না পেয়ে কৃষকের আত্মহত্যা’, তদন্তে মন্ত্রণালয়
রাজশাহীতে ধানের জমিতে ‘সেচের পানি না পেয়ে’ দুই কৃষকের ‘আত্মহত্যার’ ঘটনা তদন্তে চার সদস্যের কমিটি গঠন করেছে কৃষি মন্ত্রণালয়।

রোববার এ ‘তদন্ত কমিটি’ গঠন করেছে কৃষি মন্ত্রণালয়।  এ কমিটি ইতোমধ্যে রাজশাহীতে ঘটনাস্থলে গিয়ে তদন্তকাজ শুরু করেছে।  সেচের পানি সময়মতো না পাওয়ার কারণ উদঘাটন করে সাত কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে কমিটিকে। 

এ বিষয়ে কৃষিসচিব সায়েদুল ইসলাম বলেন, খবরটি জানার সঙ্গে সঙ্গে আমরা খোঁজখবর নিয়েছি।  বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ (বিএমডিএ), জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসারসহ সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলেছি।  ‘সেচের পানি সময়মতো না পাওয়ার কারণ ও কৃষকের বিষপান’ বিষয়ে প্রকৃত ঘটনা ও দোষীদের চিহ্নিত করতে দ্রুত সময়ের মধ্যে তদন্ত কমিটি গঠন করেছি।  এ কমিটি ইতোমধ্যে তদন্তকাজ শুরু করেছে।  ‘সেচের পানি দেয়ার ক্ষেত্রে কারও গাফিলতি প্রমাণিত হলে, তার বিরুদ্ধে কঠোর প্রশাসনিক ব্যবস্থা নেওয়া হবে। আর পুলিশও তদন্ত করছে, তারা ফৌজদারি ব্যবস্থা নেবে। 

মঙ্গলবার সকালে সচিবালয়ে কৃষি মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বার্ষিক উন্নয়ন কর্মসূচির (এডিপি) বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা সভায় কৃষিসচিব এসব কথা বলেন।